মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

ভারতের রাজ্য সরকারের সাবেক শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এল তিস্তায়

ভারতের রাজ্য সরকারের সাবেক শিক্ষামন্ত্রীর লাশ ভেসে এল তিস্তায়

স্বদেশ ডেস্ক:

তিস্তা নদীর স্রোতে ভেসে এসেছে ভারতের সিকিম রাজ্যের সাবেক শিক্ষামন্ত্রী আরসি রামচন্দ্র পাউডেলের লাশ। গতকাল সোমবার দুপুরে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ-২ এলাকায় তিস্তার চর থেকে অর্ধগলিত লাশটি উদ্ধার করে পুলিশ।

লাশটির হাতে একটি হাতঘড়ি থাকলেও পরনে কোনো পোশাক ছিল না। হাত বাঁধা ছিল রশিতে। পরে হাতঘড়ি ও প্রযুক্তি ব্যবহার করে লাশের পরিচয় শনাক্ত করে পুলিশ।

ময়নাতদন্ত শেষে আজ মঙ্গলবার সন্ধ্যায় তার লাশটি নিয়ে বুড়িমারী স্থলবন্দরের দিকে রওনা করেছে আদিতমারী থানা পুলিশ। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে লাশ হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, তিস্তা নদীর বাম তীরের সলেডি স্প্যার বাঁধ-২ এলাকার চরে একটি লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ লাশটি উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। প্রযুক্তির মাধ্যমে তার পরিচয় শনাক্ত করা হয়।

জানা যায়, আরসি রামচন্দ্র পাউডেল ভারতের সিকিম রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ছিলেন। পরিচয় শনাক্তের পরে তার লাশ লালমনিরহাট মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরে পাঠায় পুলিশ। সেখানে উভয় দেশের প্রশাসনের উপস্থিতিতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই সেটিপুলে ভগ্নিপতির বাসভবনে যাওয়ার পর তিনি নিখোঁজ হন। পরে আত্মীয়স্বজন ও বন্ধুবান্ধবরা বিভিন্ন স্থানে খুঁজে তার সন্ধান বের করতে না পেয়ে স্থানীয় থানায় সাধারণ ডায়েরি করেন। নিখোঁজের ৮ দিন পরে আদিতমারী উপজেলার সলেডি স্প্যার বাঁধের মাঝের চরে তিস্তা নদীতে লাশ ভেসে ওঠে এবং অজ্ঞাত হিসেবে লাশ উদ্ধার করে পুলিশ।

আদিতমারী থানা ওসি মাহমুদ উন নবী বলেন, দীর্ঘ দিন পানিতে থাকায় লাশের পচন ধরায় পরিচয় শনাক্ত করতে দেরি হয়েছে। পরিচয় শনাক্তের পরে পরিবারের কাছে লাশ পৌঁছে দিতে বুড়িমারী স্থলবন্দর চেকপোস্টে পাঠানো হয়েছে। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে লাশ হস্তান্তর করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877